মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৩

ইয়াহুর পরিবর্তন শুরু।

ইয়াহুর পরিবর্তন শুরু।
আসসালামু আলাইকুম। আশা করি ভাল আছেন সবাই। এখন আপনাদের Yahoo সম্পর্কে নতুন তথ্য দিচ্ছি।
আনুষ্ঠানিকভাবে নতুন লোগো প্রকাশ করল জনপ্রিয় সার্চ ইঞ্জিন ইয়াহু। টানা ৩০ দিন ধরে প্রতিদিন একটি করে লোগো মূল পাতায় দেখানোর বিশেষ উদ্যোগ নিয়েছিল প্রতিষ্ঠানটি। এরপর আনুষ্ঠানিকভাবে ইয়াহুর নতুন লোগো চূড়ান্ত করা হয়। গত ৭ আগস্ট থেকে নিজেদের লোগো পরিবর্তন শুরু করে। ৫ সেপ্টেম্বর নির্বাচিত নতুন লোগোটি প্রকাশ করে ইয়াহু।
৩০ দিন ধরে ইয়াহু যে লোগোগুলো প্রকাশ করেছে, নতুন লোগোটি সেগুলোর মধ্যে ছিল না। নতুন লোগোটির নকশা করেছে ইয়াহুর নিজস্ব ব্র্যান্ড ডিজাইন গ্রুপ এবং প্রোডাক্ট ডিজাইনাররা।
১৯৯৫ সালের পর এই প্রথম ইয়াহুর লোগোর নকশা বদলানো হলো। তবে এ লোগো আগের লোগোর মান বেশির ভাগ ক্ষেত্রেই ধরে রেখেছে। পার্পল রং ও বিস্ময়বোধক চিহ্ন নতুন লোগোতেও রয়েছে।
ইয়াহুর প্রধান নির্বাহী মারিসা মেয়ার জানান, ‘ইয়াহু বর্তমানে এক হাজার কোটি ডলারের প্রতিষ্ঠান। এ ছাড়া আমরা নতুন নতুন অনেক সেবা চালু করেছি। এখনই তাই আমরা নতুন লোগো উন্মোচন করলাম।’ ইয়াহুর অভ্যন্তরীণ এক জরিপে ৮৭ শতাংশ কর্মী লোগো পরিবর্তনের পক্ষে মত দিয়েছিলেন।
ইয়াহুর প্রধান বিপণন কর্মকর্তা ক্যাথি সাভিট জানান, ব্যবহারকারীদের জন্য দারুণ সব নতুন নতুন পণ্যসেবা চালু করেছে ইয়াহু, যার মধ্যে রয়েছে আরও সহজে আবহাওয়ার খবর জানা, দ্রুত ই-মেইল পড়া, ছবি আদান-প্রদান করা, প্রিয় খেলার দলের খবর আরও দ্রুত পাওয়া, নিষ্ক্রিয় আইডি গুলো পুনরায় সচল ইত্যাদি। আর এসবের সঙ্গে মিল রেখে এবং নতুন এ অভিজ্ঞতা যুক্ত করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছিল।
কলাম্বিয়া বিজনেস স্কুলের অধ্যাপক বার্নড স্মিট বলেন, নতুন লোগো নতুন ব্র্যান্ডিং ও ভাবমূর্তির প্রচারণায় কাজে দেবে।এটি ভোক্তা, বিনিয়োগকারী ও কর্মীদের কাছে পরিবর্তন আসছে—এ বার্তা পৌঁছে দেবে।
৩০ দিনে প্রকাশিত লোগোগুলো দেখা যাবে এই ঠিকানায়।

0 মন্তব্য(গুলি) :

একটি মন্তব্য পোস্ট করুন

CU.CC: Free Domain Registration + FREE DNS Services Web hosting
 
Copyright © . বিডি টেক - Posts · Comments
Theme Template by BTDesigner · Powered by Blogger